Templates by BIGtheme NET

বেতন হয়নি আনসার সদস্যদের, ২৩ ইউএনওর ব্যাখ্যা চাইল জনপ্রশাসন মন্ত্রণালয়

প্রতি‌দিন বাংলা‌দেশ, ঢাকা:
২৩ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের গত জুন মাসের বেতন ভাতা পরিশোধ করা হয়নি। এ অবস্থায় আনসার সদস্যদের বেতন কেন পরিশোধ করা হয়নি সেই ব্যাখ্যা চেয়ে ২৩ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত রোববার (১২ সেপ্টেম্বর) এ চিঠি পাঠানো হয়।
চিঠিতে কী কারণে আনসার সদস্যদের বেতন ভাতা পরিশোধ হয়নি, তা পরীক্ষা করে সুনির্দিষ্ট বক্তব্যসহ ব্যাখ্যা দিতে কুলিয়ারচর, ভুঞাপুর, কক্সবাজার সদর, ফুলগাজী, নোয়াখালী সদর, কাউখালী, ক্ষেতলাল, পাঁচবিবি, নাটোর সদর, বাঘা, শৈলকুপা, নড়াইল সদর, আশাশুনী, ধর্মপাশা, দোয়ারাবাজার, বিয়ানীবাজার, দক্ষিণ সুরমা, হিজলা, দশমিনা, রাজারহাট, কালীগঞ্জ, মেলান্দাহ ও দুর্গাপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) চিঠি দেওয়া হয়েছে। 
এর আগে গত বছরের ৪ সেপ্টেম্বর সব উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিরাপত্তায় সশস্ত্র আনসার সদস্য মোতায়েন করতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালককে নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

নিয়োজিত আনসারদের বেতন ভাতা পরিশোধ নিয়ে জটিলতা দেখা দিলে জনপ্রশাসন মন্ত্রণালয় এক অফিস আদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে তা পরিশোধের নির্দেশনা দেওয়া হয়েছিল। তবুও সে নির্দেশনা অনুযায়ী বেতন না দেওয়ায় ২৩ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ ব্যাখ্যা চাওয়া হয়। 
উল্লেখ্য, গত বছরের ২ সেপ্টেম্বর দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের সরকারি বাসায় ঢুকে দুর্বৃত্তরা হামলা চালায়। এ ঘটনার জেরে ৪ সেপ্টেম্বর দেশের সব ইউএনদের সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তায় সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালককে নির্দেশনা দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*