প্রাথমিকে শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা ১২ জুন থেকে

প্রতি‌দিন বাংলা‌দেশ, ঢাকা:
আগামী ১২ জুন থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম পর্বের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে।
মঙ্গলবার (৭ জুন) রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর প্রথম ধাপে ২২টি জেলায় গত ২২ এপ্রিল পরীক্ষা  অনুষ্ঠিত হয়। গত ১২ মে প্রথম ধাপের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।
উত্তীর্ণ এসব পরীক্ষার্থীর মৌখিক পরীক্ষা শুরু হবে ১২ জুন থেকে। মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণকারীদের হাতের লেখা পরীক্ষা করা হবে, কোনও প্রার্থীর পক্ষে পক্সি পরীক্ষা দেওয়া হয়েছে কিনা, তা যাচাই করার জন্য। একই সঙ্গে মৌখিক পরীক্ষা কেউ প্রক্সি দিতে আসে কিনা, সেটাও যাচাই করা হবে। 
২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত ২০ মে। আর ৩য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত ৩ জুন। এই দুটি পরীক্ষার ফল প্রকাশিত হয়নি।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম ব‌লেন, দেশের শিক্ষক সংকট মেটাতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*