মহানবী হযরত মুহাম্মাদ (সঃ) কে কটুক্তির প্রতিবা‌দে ধামরাইয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

মো: ওয়া‌সিম হো‌সেন:
মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে ঢাকার ধামরাইয়ে কলেজ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।
সোমবার (১৩ জুন) দুপুরে এ বিক্ষোভ মিছিল বের করেন ধামরাই হার্ডিঞ্জ কলেজের শিক্ষার্থীরা। মিছিলে শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে কলেজ প্রাঙ্গন থেকে মিছিল বের করে ধামরাই থানার সামনে দিয়ে ঢাকা আরিচা মহাসড়কের থানা বাসস্ট্যান্ডে গিয়ে শেষ করে।
মিছিল শেষে ভারতের ইসলাম বিদ্বেষী নেতাদের গ্রেপ্তারের দাবি জনিয়ে শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, মহানবী (সা.) ও হযরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা মুসলমানদের হৃদয়ে যে আঘাত দিয়েছে তা কোনভাবেই নেমে নেয়া যায় না। আমাদের প্রিয় নবীকে ভারতীয় ওই দুই নেতার এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি তাদের বক্তব্যের প্রতিবাদ করছি এবং তাদের গ্রেফতারের জোর দাবি করছি।
প্রশঙ্গত, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখমাত্র নুপুর শর্মা। তার সঙ্গে তাল মিলিয়ে একই বিষয় টুইটারে পোস্ট দেন দলটির আরেক জ্যেষ্ঠ নেতা নবিন কুমার জিন্দাল। তাদের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ,মানববন্ধন ও প্রতিবাদ মিছিল বের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*