ধামরাইয়ে ঝোপের পাশ থেকে নবজাতক শিশু উদ্ধার

মো: ওয়া‌সিম হো‌সেন:
ঢাকা জেলার ধামরাই উপজেলায় ১দিন বয়সী একটি মেয়ে নবজাতক শিশুকে জীবিত অবস্থায় বরাতনগর একটি ঝোপের পাশ থেকে উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে ধামরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
আজ সোমবার (২০জুন) ভোরে ৫টার দিকে কান্নার শব্দ পেয়ে বরাতনগর এলাকার লোকজন এগিয়ে গিয়ে দেখে ঝোপের পাশে একটি নবজাতক শিশু দেখতে পেয়ে ধামরাই থানা পুলিশকে খবর দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক ও দৈনিক খবরপত্র পত্রিকার ধামরাই প্রতিনিধি মোঃ ওয়াসিম হোসেন। এর আগে ভোর ৫টার দিকে উপজেলা পৌরসভার বরাতনগর একটি ঝোপের পাশ থেকে মোঃ ওয়াসিম হোসেন শিশুটিকে উদ্ধার করে থানায় খবর দেয়। পরে শিশুটিকে ধামরাই সরকারী হাসপাতালে নিয়ে চিকিৎসা ব্যাবস্থা করেন।
এই বিষয়ে সাংবাদিক মোঃ ওয়াসিম হোসেন বলেন, আমি প্রতিদিনের ন্যায় ভোরে ঘুম থেকে উঠে বাহিরে যাওয়ার সময় আমার বাসার পশ্চিম পাশে একটি ঝোপের ভিতর থেকে শিশু কান্নার শদ্ধ পাওয়া যায়। তখন আমি সামনে এগিয়ে গিয়ে দেখি একটি নবজাতক শিশু সেখানে জীবিত অবস্থায় পড়ে আছে।পরে আমি বরাত নগর মহল্লার লোকজনকে জানায়। তখন তারা এগিয়ে আসে এবং নবজাতক শিশুটি উদ্ধার করে।পরে আমি ধামরাই থানায় খবর দিলে পুলিশ শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধামরাই সরকারী হাসপাতালে ভর্তি করেন।
এই বিষয়ে ধামরাই উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর রিফফাত আরা বলেন,আজ সকালে জীবিত একটি মেয়ে নবজাতক শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। কিছু সময় গেলে বলা যাবে নবজাতকের অবস্থা কি।
এই বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে জীবিত অবস্থায় একটি মেয়ে নবজাতক শিশুকে উদ্ধার করে সুস্থ্য রাখার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে। সেই সাথে কে এই শিশুটিকে ফেলে গেছে তার খোঁজ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*