ধামরাইয়ে বাড়ী নির্মাণে বাধাঁ, মিষ্টি খেতে টাকা চাইলেন ১লাখ

মো: ওয়া‌সিম হো‌সেন:
ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নে চরবরদাইল গ্রামে বাড়ী নির্মাণে বাধাঁ দিয়ে এলাকার কিছু সন্ত্রাসী বাহীনির লোকজন মিষ্টি খাওয়ার কথা বলে ১লাখ টাকা দাচাঁ দাবি করেন। টাকা না দিলে বাড়ী নির্মাণ করতে দেওয়া হবে বলে সাফ জানিয়ে দেন।টাকা না পেয়ে রাতের আঁধারে নির্মাণাধীন নতুন ওয়াল ভেঙ্গে ফেলে পালিয়ে চলে যায়। এমন ঘটনাটি ঘটেছে ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের চরবরদাইল গ্রামের মোঃ আবু তাহেরের বাড়ীতে।
অভিযুক্তরা হলেন, মোঃ খলিল মিয়ার ছেলে মোঃ সাইদুল ইসলাম, মোঃ রফিক মোল্লার ছেলে মোঃ আসাদুল ইসলাম মোল্লা, মোঃ মহর আলীর ছেলে মোঃ আব্দুর রহিম আলী, মোঃ চান্দু মিয়ার ছেলে মোঃ আসলাম মিয়া তারা সবায় কুল্লা ইউনিয়নের বরদাইল গ্রামের বাসিন্দা।
স্থানীয় এলাকাবাসি সুত্রে জানাযায়, মোঃ আবু তাহের বরদাইল গ্রামে বরদাইল মৌজায় ৬কাঠা জমি জমি ক্রয় করে তার উপর বাড়ী নির্মাণ করার জন্য কাজ শুরু করে। এই সময় সাইদুল ইসলাম ও তার বাহীনি নিয়ে এসে তার কাছে মিষ্টি খেতে চায়। পরে তাহের তাদের বলে আপনারা বসেন আমি মিষ্টি আনার ব্যবস্থা করছি। এই সময় সাইদুল বলে আরে মিয়া আপনি বুঝেন না। এখানে বাড়ী করতে হলে আমাদের ৫০হাজার টাকা মিষ্টি খেতে দিতে হবে। তখন তাহের বলেন মিষ্টি খেতে কি ৫০ হাজার টাকা লাগে নাকি। আরে এত কথা কিসের টাকা দেন নয় কাজ বন্ধ করেন। পরে তাহের দৌড়িয়ে গিয়ে গ্রামের মাতাব্বরদের কাছে নালিশ করেন।এর পর গ্রামের মাতাব্বরা গিয়ে সাইদুল ইসলামের বাহিনীদের তাড়িয়ে দেয়।পরে রাতের বেলায় সাইদুল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আবু তাহেরের বাড়ীর ওয়াল ভেঙে ফেলে। এর পর জাহাঙ্গীর ও সিদ্দিকের বাড়ীতে গিয়ে একই কায়দায় আর ১লাখ টাকা মিষ্টি খাওয়ার কথা বলে চাঁদা দাবি করেন। তারা তাদের মিষ্টির খাওয়ার জন্য ৫হাজার টাকা দিতে চায়। কিন্তু সাইদুল বলে ১লাখ টাকা দিতে হবে।তা না হলে বাড়ী করতে দিব না।এই নিয়ে বরদাইল এলাকায় মানুষের মনে চরম উৎকষ্ঠা দেখা দিয়েছে।সাইদুলের বাহিনীর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ট। তারা এমন কোন কাজ নেই যে তারা করে না।তাদের অত্যাচারে রাস্তা দিয়ে স্কুল কলেজের ছেলে মেয়েরা চলা চল করতে ভয় পায়। কারণ তারা সব সময় বিভিন্ন ধরণের নেশা করেন।
এই বিষয়ে বাড়ীর মালিক জাহাঙ্গীর ও সিদ্দিক বলেন, আমাদের বাড়ী নদীতে ভেঙে নিয়েছে। তাই আমরা এখানে এসে জমি ক্রয় করে বাড়ী নির্মাণ করতে ছিলাম। এই সময় সাইদুল তার বাহিনী নিয়ে বাড়ী নির্মানে বাধাঁ দিয়ে মিষ্টি খাবেন বলে ১লাখ টাকা চাঁদা দাবি করেন।
এই বিষয়ে চরবরদাইল গ্রামের মাতাব্বর মোঃ ইব্রাহিম মোল্লা বলেন, আবু তাহেরের বাড়ীতে সাইদুল বাহিনী ৫০ হাজার টাকা চাদাঁ চাইলে আমি গিয়ে তাদের সেখান থেকে তাড়িয়ে দেয়। কিন্তু তারা রাতের বেলায় এসে তাহের মিয়ার বাড়ীর ওয়াল ভেঙে ফেলেছে।
প্রত্যক্ষদর্শী সাইদুলের চাচা মোঃ আমিজুদ্দিন বলেন, আমি রাতের বেলায় এই মহল্লা পাহাড়া ও দেখা শোনা করি।সাইদুলসহ তার বাহিনী নিয়ে আবু তাহের মিয়ার ওয়াল ভেঙে ফেলে। আমি তাদের বাধাঁ দিলেও তারা আমার বাধাঁ উপেক্ষা করে ওয়াল ভেঙে চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*