সরকারি কোনো অফিসে কাজ করাতে টাকা লাগে না: ঢাকা বিভাগীয় কমিশনার

মো: সোহে‌ল রানা খান: 
ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান বলেছেন, সরকারি কোনো অফিসে কাজ করাতে টাকা লাগে না। কেউ সরকারি ফি এর বাইরে টাকা চাইলে আমাকে ম্যাসেস দিবেন। সরকারি সেবাগুলো ডিজিটাল হওয়ার কারণে মানুষ এখন হয়রানির শিকার হচ্ছেন না।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান এ কথা বলেন।
মো. খলিলুর রহমান বলেন, দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কোনো কৃষি জমি অনাবাদি রাখা যাবে না। জমিতে উৎপাদন বাড়ানো ছাড়া খাদ্য ব্যবস্থা নিশ্চিত করা সম্ভব নয়। যে কোনো মূল্যে কোভিড ১৯ মোকাবেলার পর রাশিয়া ইউক্রেন যুদ্ধের মন্দা কাটিয়ে উঠতেই হবে।
মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন আয়োজিত দুই দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সমাপনি দিন শিক্ষার্থীদের বির্তক প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার খলিলুর রহমান।
এ সময় আরও উপস্থিত ছিলেন মা‌নিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন, সিভিল সার্জন ডাক্তার মোয়াজ্জেম আলী খান চৌধুরী, সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ ডক্টর রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ইমতিয়াজ মাহবুবসহ প্রমুখ।
আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের বিভিন্ন উদ্ভাবনী বিষয়ের ওপর ভিত্তি করে পুরস্কার বিতরণ করা হয়।
এর আ‌গে তিনি মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন। এরপর তিনি সিংগাইর উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি সিংগাইর উপজেলায় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অংশগ্রহণে মতবিনিময় সভায় যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*