সাটু‌রিয়ায় ক্লিনিক থেকে চুরি যাওয়া নবজাতক উদ্ধার, গ্রেফতার ৪

প্রতি‌দিন বাংলা‌দেশ, মা‌নিকগঞ্জ:
মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ঢাকা আ‌রিচা মহাসড়‌কের পা‌শে নয়াডিঙ্গী এলাকার রিয়া ক্লিনিক থেকে চুরি যাওয়া নবজাতক শিশুকে উদ্ধার ও এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে সাটুরিয়া থানা পুলিশ।
বিষয়‌টি সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সুকুমার বিশ্বাস র‌বিবার সকা‌লে প্রতি‌দিন বাংলা‌দেশ‌কে নি‌শ্চিত ক‌রে ব‌লেন, উদ্ধারের পর শিশুটিকে তার বাবা মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।
এর আ‌গে শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১টার দিকে মানিকগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, উদ্ধার হওয়া ওই নবজাতক শিশুটি শিবালয় উপজেলার নালী গ্রামের জাফর শিউলী আক্তার দম্পতির সন্তান।
ওই নবজাতক শিশুটির মা শিউলি আক্তার প্রসব ব্যথা নিয়ে গত ১৯ নভেম্বর তার পূর্ব পরিচিত সাটুরিয়া উপজেলার জান্না খালাসীপাড়া গ্রামের ছেলে মোঃ নাজমুল হোসেন (২৬) এর সহযোগিতায় সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউ‌নিয়‌নের নয়াডিঙ্গী রিয়া ক্লিনিকের ম্যানেজার মো: আল মামুনের মাধ্যমে উক্ত ক্লিনিকে ভর্তি হয়। ওই দিন সকাল সাড়ে ১১টার দিকে শিউলি আক্তার পুত্র সন্তান প্রসব করে।
এ খবর পেয়ে সাটুরিয়া উপজেলার কামতা গ্রামের মো: শামসুল হক (৬৫), তার ছেলে মো: ইমান আলী (৩৮), ইমান আলীর স্ত্রী ময়না বেগম (৩২), ফুকুরহাটি মাঝিপাড়া গ্রামের মো: জসিম উদ্দিনের ছেলে আক্তার হোসেন ও তার স্ত্রী মোসা: শিরিন আক্তার (২৬) ওই ক্লিনিকে উপস্থিত হয়।
শিউলি আক্তার সন্তান প্রসবের ১ ঘন্টার মধ্যে ক্লিনিকের ম্যানাজার মো: আল মামুনের সহযোগিতায় নাজমুল, ইমান আলী, ময়না খাতুন ও সামছুল হক নবজাতক শিশুকে নিয়ে পালিয়ে যায়।
এরপর ২১ নভেম্বর শিউলি আক্তার কিছুটা সুস্থ হয়ে তার সন্তানকে দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করে। ক্লিনিকের বিভিন্ন ব্যক্তিকে জিজ্ঞাসা করলে কেউ কোন সদুত্তর দেয় না। পরবর্তীতে শিউলি লোকজন নিয়ে নাজমুল এর বাড়ীতে গেলে নাজমুল কোন কথা বলেনি।
পরবর্তীতে শিউলী আক্তার বিভিন্ন জায়গায় খোঁজখবর নিয়ে তার নবজাতক সন্তানকে না পেয়ে শনিবার (২৬ নভেম্বর) নবজাতক শিশু চুরির অভিযোগ এনে সাটুরিয়া থানায় অভিযোগ দায়ের করে।
এরপর সাটুরিয়া থানা পুলিশের ২টি টিম তাৎক্ষনিক অভিযান শুরু করে উপজেলাসহ আশেপাশের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে অভি‌যো‌গের ৩ ঘন্টার মধ্যে রাত সোয়া ১০টার দিকে সাটুরিয়া উপজেলার ফুকুরহাটি ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের জসিম উদ্দিনের বাড়ী থে‌কে নবজাতক শিশুকে উদ্ধার করে এবং এ ঘটনার সাথে সংশ্লিষ্টদের আটক করে। এ ঘটনায় অভিযুক্ত নাজমুল ও সামছুল হক পলাতক রয়েছে।
সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সুকুমার বিশ্বাস র‌বিবার সকা‌লে প্রতি‌দির বাংলা‌দেশ‌কে ব‌লেন, এ ঘটনায় সাটু‌রিয়া থানায় মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে। ঘটনার সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ৪ জনকে গ্রেফতার করা হ‌য়ে‌ছে। ‌গ্রেফতারকৃত‌দের র‌বিবার দুপু‌রে আদাল‌তে প্রেরন ক‌রে রিমান্ড চাওয়া হ‌বে। ঘটনার সা‌থে জ‌ড়িত অন‌্য আসামীদের গ্রেফতা‌রে অ‌ভিযান চালা‌চ্ছে পু‌লিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*