জনগণের সেবা নি‌শ্চিত করার ল‌ক্ষ্যে আমরা কাজ ক‌রে যা‌চ্ছি: ডি‌সি রে‌হেনা আকতার

মো: সো‌হেল রানা খান:
মা‌নিকগ‌ঞ্জের নবাগত জেলা প্রশাসক রে‌হেনা আকতার ব‌লে‌ছেন, জনপ্রতি‌নি‌ধি বা সরকার, সরকা‌রি কর্মকর্তারা কর্মচারীরা আমা‌রা কিন্তু কেও আলাদা না। সব কিন্তু আমরা একই, আমা‌দের লক্ষ‌্য কিন্তু একই। আমরা হয়‌তো আইন দ্বারা প‌রিচালিত হই, তারা হয়‌তো জনগ‌নের ভালবাসা সা‌থে নি‌য়ে আগায়। দিন শে‌ষে কিন্তু লক্ষ‌্য একটাই জনগ‌নের সেবা নি‌শ্চিত করা। সে ল‌ক্ষ্যেই আমরা কাজ ক‌রে যা‌চ্ছি।
বৃহস্প্রতিবার (১৭ আগস্ট) বি‌কে‌লে মা‌নিকগঞ্জের সাটুরিয়া উপ‌জেলা প‌রিষদ মিলনায়ত‌নে সাটু‌রিয়া উপ‌জেলার বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা, মু‌ক্তি‌যোদ্ধা, শিক্ষক, সাংবা‌দিক ও জনপ্রতি‌নি‌ধি‌দের সা‌থে মত‌বি‌নিময় সভায় তি‌নি এ কথা ব‌লেন।
তি‌নি আরও ব‌লেন, সোনার বাংলা কারা গড়‌বে সোনার মানুষরা গড়‌বে। এই সোনার মানুষ কারা আমরাই। সংবিধা‌নের একু‌শের এক এ বলা আ‌ছে নাগ‌রিক হি‌সে‌বে কিন্তু আমা‌দের দ্বা‌য়িত্ব আ‌ছে, এ দে‌শের আ‌লো বাতাস ভোগ ক‌রে আমরা বড় হ‌য়ে‌ছি, আমরা বে‌চে আ‌ছি। একই ভা‌বে দে‌শের প্রতি কিন্তু দে‌শের আইনশৃঙ্খলা রক্ষা করা, দে‌শের প্রতি দ্বা‌য়িত্ব পালন করা, দে‌শের সম্পদ রক্ষা করা দেশ‌কে এ‌গি‌য়ে নেওয়া সে‌টি কিন্তু আমার দ্বা‌য়িত্ব।
মত‌বি‌নিময় সভায় এ সময় উপ‌স্থিত ছি‌লেন, সাটু‌রিয়া উপজেলা প‌রিষদ চেয়ারম‌্যান ও আওয়ামীলী‌গের জাতীয় কমি‌টির সদস‌্য এ‌্যাড. আব্দুল ম‌জিদ ফ‌টো, সাটু‌রিয়া উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা শান্তা রহমান, সহকারী ক‌মিশনার (ভূ‌মি) খায়রুনন্নাহার, উপ‌জেলা ভাইস চেয়ারম‌্যান আবুল বাশার, ম‌হিলা ভাইস চেয়ারম‌্যান শিউল‌ী আক্তার সাটু‌রিয়া উপ‌জেলার বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা, মু‌ক্তি‌যোদ্ধা, সাংবা‌দিক, জনপ্রতি‌নি‌ধিরা।

এর আ‌গে আজ মানিকগঞ্জ জেলার নবযোগদানকৃত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট রেহেনা আকতার সাটুরিয়া উপজেলায় বিভিন্ন জনগুরুত্বপূর্ণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সাটুরিয়া উপজেলায় আগমন করে প্রথমেই তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইনের সূচনা করেন। এসময় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক র‍্যালি ও লিফলেট বিতরণ করেন। এছাড়াও তিনি ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন কর্মসূচিতে অংশ নেন। এ সময় সাটুরিয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), সাটুরিয়া ও তিল্লীর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, স্কাউটস সহ এলাকার জনসাধারণ এই কর্মসূচিতে যোগ দেন।

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় সাটুরিয়াতে অবস্থিত নবনির্মিত মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। এসময় তিনি সাটুরিয়ার বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন। জেলা প্রশাসক স্বাধীনতা যুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের অসীম সাহসিকতার জন্য রক্তিম সালাম জানান এবং তাদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

প‌রে জেলা প্রশাসক সাটুরিয়া থানা ও উপজেলা পরিষদ পরিদর্শন করেন। এ সময় তিনি উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচিতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*