সাটুরিয়ায় কা‌লো বাজা‌রে বি‌ক্রি করা ৪৭ টন সরকা‌রি সারসহ দুইটি ট্রাক জব্দ গ্রেফতার ২

প্রতি‌দিন বাংলা‌দেশ, মা‌নিকগঞ্জ:
মা‌নিকগ‌ঞ্জের সাটুরিয়ায় থে‌কে সরকারি সার অবৈধ ভাবে মজুদ ও কালোবাজারি মাধ্যমে মানিকগঞ্জ জেলার কৃষকদের অনুকূলে বরাদ্দকৃত সার অন্য জেলায় বেশি দামে বিক্রি করার উদ্দেশ্যে পাচার করার সময় ৯৪৯ বস্তা সারসহ দুই ট্রাক জব্দ ক‌রে‌ছে পু‌লিশ। এ সময় সার পাচা‌রে জ‌ড়িত থাকায় ট্রাক দু‌টির চালক‌দের গ্রেফতার করা হয়।
সোমবার গভীর রাতে সাটুরিয়া গোলড়া সড়ক থেকে ওই সার বোঝাই ট্রাকদু‌টি জব্দ করে পুলিশ।
মঙ্গলবার (১০ অ‌ক্টোবর) সন্ধ‌্যায় জেলা পু‌লিশ মা‌নিকগঞ্জ থে‌কে এক প্রেস‌ বিজ্ঞ‌প্তির মাধ‌্যমে বিষয়‌টি নি‌শ্চিত করা হ‌য়ে‌ছে।
গ্রেফতারকৃত ট্রাক চালকরা হ‌চ্ছে, মাদারীপুরের কালকিনি এলাকার আ: রহমান শিকদারের পুত্র
আ. সালাম হোসেন (৪০) ও মানিকগঞ্জ সদর উপ‌জেলার কৃঞ্চপুর এলাকার বিশু বেপারীর পুত্র বাদল মিয়া (৪৫)।
প্রেস‌ বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়, ‌সোমবার রা‌তে সাটু‌রিয়া থানা পু‌লিশ অভিযান পরিচালনা করে সাটুরিয়া বাজারস্ত মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে পাকা রাস্তার উপর থে‌কে দুইটি সার ভ‌র্তি ট্রাক আটক করে। সারের কাগজপত্র দেখতে চাইলে তারা দুইটি চালান প্রদর্শন করে। চালান পর্যালোচনা করে দেখা যায় যে, গাড়িতে বোঝাইকৃত সার বিএডিসি মানিকগঞ্জ গোদাম হইতে সার ক্রয়কারী ডিলার কালিয়াকৈর গাজীপুরে নিয়ে যাচ্ছে, তবে গোদামের কর্মকর্তা কর্মচারীর একটি স্বাক্ষর থাকিলেও নাম পদবী ও সীল ব্যবহার করে নাই। ট্রাকে ড্রাইভাররা ট্রাকে বোঝাইকৃত সারের সন্তোষজনক জবাব দিতে না পারায় দুই ট্রাকে সর্বমোট ৯৪৯ বস্তা সারসহ ট্রাক দু‌টি জব্দ ক‌রে। সা‌রের মূল‌্য ১০,২৯,৩৫০ টাকা। জব্দকৃত সার বিএডিসি মানিকগঞ্জ গোদাম হইতে অসদ উদ্দেশ্যে অজ্ঞাতনামা ডিলার, সাব ডিলার মানিকগঞ্জ বিএডিসি গুদামের কর্মরত অজ্ঞাত নাম কর্মকর্তা কর্মচারীগন সরকারি সার অবৈধ ভাবে মজুদ ও কালোবাজারি মাধ্যমে মানিকগঞ্জ জেলার কৃষকদের অনুকূলে বরাদ্দকৃত সার অন্য জেলায় বেশি দামে বিক্রি করার উদ্দেশ্যে পাচার করিতেছিল বলিয়া প্রতিমান হয়। ধৃত আটককৃত ট্রাকের ড্রাইভার সহ অজ্ঞাতনামা চোরাকারবারি, কালোবাজারি ডিলার ও সাব ডিলার এবং মানিকগঞ্জ বিএডিসি গোদামের কর্মরত অজ্ঞাতনামা কর্মকর্তা কর্মচারীগণ সরকারি স্যার অবৈধ ভাবে মজুদ ও কালোবাজারীর মাধ্যমে পাচার করায় তাহারা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫(১)ধার অপরাধ করায় তাদের বিরুদ্ধে সাটুরিয়া থানার মামলা নং ১৫ তারিখ ১০/১০২৩ ধারা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১)ধারায় নিয়মিত মামলা দা‌য়ের হয়েছে।
সাটু‌রিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সুকুমার বিশ্বাস ঘটনার সত‌্যত্বা নি‌শ্চিত ক‌রে জানায় এ ঘটনায় মামলা দা‌য়ে‌রের পর আটক ট্রাক চালক‌দের আদাল‌তে প্রেরন করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*