ধামরাইয়ে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন 

মো: ওয়া‌সিম হো‌সেন, ধামরাই প্রতি‌নি‌ধি:
ঢাকার ধামরাইয়ে থানা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মহান মে দিবস পালন করা হয়েছে। 
বুধবার (০১ মে) বিকেল ৫ টায় পৌর সভার বিজয় নগর এলাকায় এই দিবস পালন করা হয়। 
নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা। 
প্রধান অতিথির বক্তব্যে গোলাম কবির বলেন, নির্মাণ শ্রমিকদের শরীরের ঘামে বড় বড় ভবন তৈরি হয়ে থাকে। তারা আমাদের আরাম আয়েশের জন্য তৈরি করেন আলিশান ভবন। এদের ঝৃণ কখনো শোধ করা সম্ভব নয়। 
তিনি আরো বলেন, কোন নির্মাণ শ্রমিক যে কোন সমস্যায় পড়লে আমি তাদের পাশে আছি, থাকবো। এখন নির্মাণ শ্রমিক ভাইদের ভাড়া করা কক্ষে অফিস নিতে হয়েছে,  আপনারা চেষ্টা করেন আমিও আপনাদের সাথে থেকে একটি স্থায়ী জায়গায় অফিস করার চেষ্টা করবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর  হোসেন। তিনি সরকারের প্রতি অনুরোধ করেন শ্রমিকরা যেন তাদের ন্যায্য মজুরি পায়। 
নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য সবুর উদ্দিন বলেন, আমাদের শ্রমিক ভাইয়েরা বিভিন্ন জায়গায় নির্যাতিত হয়ে থাকে।  অনেকে কাজ করার পরও সঠিক মজুরি দেয় না। আমরা যেন আমাদের সঠিক মজুরি বুঝে পাই সেদিকে বিত্তবানদের প্রতি অনুরোধ করেন। কারণ নির্মাণ শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে কাজ করে থাকেন।
এ সময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাড. সোহানা জেসমিন মুক্তা, ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, যুবলীগ নেতা হাফিজুর রহমান, পৌরসভার প্রকৌশলী দেলোয়ার হোসেন, পৌরসভার ৯ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ভানু বাদশাসহ কয়েকশত নির্মাণ উপস্থিত ছিলেন এবং অনুষ্ঠান শেষে নির্মাণ শ্রমিকরা বিশাল র্যালি বের করেন।
অনুষ্ঠান শেষে উপস্থিত সকলের জন্য খাবারের আয়োজন করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*