সাটু‌রিয়ায় দিনব্যাপী অনু‌ষ্ঠিত হ‌লো সর্বজনীন পেনশন স্কিম মেলা

প্রতি‌দিন বাংলা‌দেশ, সাটু‌রিয়া:
মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়ায় সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সর্বজনীন এই স্লোগানে প্রথমবারের মতো দিন ব্যাপী অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে সর্বজনীন পেনশন স্কিম মেলা।
র‌বিবার (১২ মে) উপ‌জেলা প‌রিষদ চত্ব‌রে উপ‌জেলা প্রশাস‌নের আ‌য়োজনে অনু‌ষ্ঠিত সর্বজনীন পেনশন স্কিম মেলা উদ্বোধনী ক‌রেন মানিকগঞ্জ জেলার স্থানীয় সরকারের উপ পরিচালক সানজিদা জেসমীন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও স্পট রেজিস্ট্রেশনের স্টলগুলো পরিদর্শন করেন।
এর আ‌গে সাটু‌রিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তা রহমা‌নের সভাপতিত্বে উপ‌জেলা প‌রিষদ হল রু‌মে সর্বজনীন পেনশন স্কিম বিষ‌য়ে আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপ‌জেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইউসুফ, উপজেলা প্রকৌশলী, এলজিইডি মোঃ নাজমুল করিম, অফিসার ইনচার্জ সাটুরিয়া থানা মাহবুব আলম, ব্যবস্থাপক সোনালী ব্যাংক লিঃ সাটুরিয়া শাখা মোঃ মোস্তাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুস সামাদ বীর মুক্তিযোদ্ধা মোঃ হেলাল উদ্দিনসহ অন্যান্য মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী।

সাটু‌রিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তা রহমা‌ন জানান, দিনব্যাপী মেলায় ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সাটুরিয়ার জনগণ পেনশন স্কিমে রেজিষ্ট্রেশন এর মাধ্যমে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ ছিল। মেলায় বিভিন্ন সরকারি দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান স্টলে সর্বজনীন পেনশনের বিভিন্ন স্কিমে নিবন্ধন প্রক্রিয়া, সুবিধাদি ও পেনশন সংক্রান্ত নিয়ম নীতি বিষয়ক পোস্টার, লিফলেট ও ডকুমেন্টরি প্রদর্শণ করা হয়। সর্বজনীন এই পেনশন স্কিম রেজিস্ট্রেশন চলমান থাকবে। যে কোন সময় সোনালী ব্যাংকে গিয়ে এই রেজিস্ট্রশন করানো যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*