Templates by BIGtheme NET

১২ অতিরিক্ত ও ১৭ যুগ্মসচিব পদে রদবদল

Spread the love

প্র‌তি‌দিন বাংলা‌দেশ, ডেস্ক:
প্রশাসনে ১২ অতিরিক্ত সচিব ও ১৭ জন যুগ্মসচিব পদে বদবদল আনা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই রদবদল এনে পৃথক পৃথক আদেশ জারি করা হয়েছে।
ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিয়োগ পেয়েছেন অধিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) মতিন উল হক। এর আগে গত ১১ মার্চ কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছিল। এখন সেই আদেশটি বাতিল করা হয়েছে।
এ ছাড়া বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক (অতিরিক্ত সচিব) মাহমুদ হাসানকে দুর্নীতি দমন (দুদক) কমিশনের মহাপরিচালক নিয়োগ দিতে তাকে মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করা হয়েছে। দুদকের মহাপরিচালক মো: জাফর ইকবালকে বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস (মেম্বার ডিরেক্টিং স্টাফ) নিয়োগ দেয়া হয়েছে।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার আতিয়ার রহমানকে স্বাস্থ্য সেবা বিভাগে, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য অজিদ কুমার পালকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব আলম আরা বেগমকে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক (অর্থ) এ কে এম আনোয়ার হোসেন আকন্দকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোস্তাফিজুর রহমানকে তথ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদকে শিল্প মন্ত্রণালয়ে সংযুক্তি এবং বিসিকের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামাল ও তথ্য মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব সুলতান মাহমুদকে ওএসডি করা হয়েছে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব প্রণব কুমার ঘোষকে ওএসডি করা হয়েছে।
এছাড়া দুটি আদেশে ১৭ জন যুগ্মসচিবকে বদলি করে আদেশ জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*