জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন ৮ আগস্ট থেকে

প্র‌তি‌দিন বাংলা‌দেশ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন আগামী ৮ আগস্ট থেকে শুরু হবে। চলবে ৭ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। আর ২২ সেপ্টেম্বর শুরু হবে ভর্তি পরীক্ষা, যা শেষ হবে ৩ অক্টোবর।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আবু হাসান এ তথ্য জানি‌য়ে‌ছে।
আবু হাসান জানান, ২০১৯-২০ শিক্ষা বর্ষের বিভাগ ভিত্তিক শিক্ষার্থী ভর্তি সংখ্যা ও ভর্তির ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতার বিষয়ে কমিটি সিদ্ধান্ত নিয়েছে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ৯টি ইউনিটের জন্য পৃথক ভাবে ফরম পূরণ করতে হবে। ইউনিট গুলো হচ্ছে, এ ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ), বি ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ), সি ইউনিট (কলা ও মানবিক অনুষদ), সি১ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ), ডি ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ই ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ), এফ ইউনিট (আইন অনুষদ), জি ইউনিট (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন), এইচ ইউনিট (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) এবং আই ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট)।
এর মধ্যে এ, বি, সি, ডি ও ই ইউনিটের জন্য ফরমের মূল্য ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সি১, এফ, জি, এইচ এবং আই প্রতিটি ইউনিটের জন্য ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা। ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (ju-admission.org) পাওয়া যাবে।

বিভিন্ন শ্রেণীর ও পেশার অসংখ্য ভিজিটর নিয়মিত ভিজিট করছেন প্র‌তি‌দিন বাংলা‌দেশ এই নিউজ পোর্টালটি। স্বল্প খর‌চে আপনার/ আপনার প্রতিষ্ঠান/ পণ্যের ব্যাপক প্রচারে প্র‌তি‌দিন বাংলা‌দেশ এ বিজ্ঞাপন দিন।
বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: 01716522641

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*