Templates by BIGtheme NET

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ৩টি মামলা করবে ইরান

প্র‌তি‌দিন বাংলা‌দেশ, ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অর্থনৈতিক, সামরিক এবং সাংস্কৃতিক সন্ত্রাসবাদের জন্য আলাদা ৩টি মামলা করা হবে। ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ এ কথা বলেছেন।
লেবাননের আল মায়াদিন নিউজ নেটওয়ার্ককে দেয়া এক সাক্ষাৎকারে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ একথা বলেন। বৃহস্পতিবার জারিফের এ সাক্ষাৎকার প্রচারিত হয়।
তিনি বলেন, গত ৩ জানুয়ারি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে সার্কিন সেনারা ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করেছে। এটি পরিষ্কার ভাবে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ।
এক প্রশ্নের জবাবে জাওয়াদ জারিফ বলেন, ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদের জন্য এখন ট্রাম্প অভিযুক্ত। একই ভাবে তিনি সাংস্কৃতিক সন্ত্রাসবাদে মদদ দিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প আমাদের ঐতিহাসিক সাংস্কৃতিক স্থাপনাগুলোর ওপর হামলা চালানোর হুমকি দিয়েছেন। এটি রাষ্ট্রীয় সন্ত্রাসবাদেরই অংশ।
জারিফ আরও বলেন, এই ৩টি অভিযোগে ইসলামি প্রজাতন্ত্র ইরান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করার প্রক্রিয়া এগিয়ে নেবে। বর্তমান সময়ে বিশ্ব জনমতের সামনেই ট্রাম্প এই ৩টি অপরাধ করেছেন। ইনশাল্লাহ এই বিষয় গুলো নিয়ে আমরা আন্তর্জাতিক আইন কর্তৃপক্ষের সঙ্গে কাজ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*