সাংবাদিকদের প্রণোদনার চিঠি ফিরিয়ে নিল প্রেস কাউন্সিল

প্র‌তি‌দিন বাংলা‌দেশ, ঢাকা:
কোভিড ১৯ মহামারীর মধ্যে জেলা ও উপজেলা পর্যায়ে সংবাদকর্মীদের প্রণোদনা দিতে জেলা প্রশাসকদের চিঠি দেওয়ার দুই দিনের মাথায় তা প্রত্যাহার করেছে নিয়েছে বাংলাদেশ প্রেস কাউন্সিল।
মঙ্গলবার প্রেস কাউন্সিলের ওয়েবসাইটে কাউন্সিলের সচিব (যুগ্মসচিব) মো. শাহ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯ এপ্রিলের (প্রণোদনা সংক্রান্ত) পত্রটি অনিবার্য কারণে প্রত্যাহার করা হল। এ বিষয়ে পরবর্তী নির্দেশনা মন্ত্রণালয় থেকে জানানো হবে।
১৯ এপ্রিলের ওই চিঠিতে স্থানীয় পর্যায়ের সংবাদকর্মীদের তালিকা করে প্রণোদনা দিতে জেলা প্রশাসকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছিল প্রেস কাউন্সিল।
তাতে বলা হয়েছিল, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কিছু লোকজন অসহায় হয়ে পড়েছে। বাংলাদেশও এর বাইরে নয়। তাদের ঘরে খাবার পৌঁছে দিতে মাননীয় প্রধানমন্ত্রী প্রণোদনা প্যাকেজ তৈরি করতে সদয় নির্দেশনা দিয়েছেন।
আপনিও লক্ষ করবেন যে, জেলা ও উপজেলা পর্যায়ে সাংবাদিক ও সংবাদ সংশ্লিষ্ট কর্মীগণ করোনাভাইরাস ঝুঁকি নিয়ে জরুরি তথ্য জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করছে। তাদেরও প্রণোদনা প্রয়োজন।
এ অবস্থায় জেলার প্রেস ক্লাব ও সাংবাদিক সংগঠনের (যদি থাকে) নেতাদের সঙ্গে আলোচনা করে সাংবাদিক ও সংবাদ সংশ্লিষ্ট কর্মীদের তালিকা করে প্রণোদনা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছিল চিঠিতে।
ওই চিঠি প্রত্যাহার করার কারণ জানতে চাইলে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, এটা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত, মন্ত্রণালয় থেকেই পরবর্তী সিদ্ধান্ত বা পদক্ষেপ জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*