Templates by BIGtheme NET

মানিকগঞ্জে হত্যা মামলায় নারীসহ ৫ জনের মৃত্যুদণ্ড

Spread the love

প্রতি‌দিন বাংলা‌দেশ, মা‌নিকগঞ্জ:
মানিকগঞ্জে সাবেক ইউপি সদস্য আশরাফ আলীকে হত্যা মামলায় নারীসহ ৫ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 
মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দিকা আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, ফুলহারা গ্রামের মো. শহিদের ছেলে মো. মঞ্জুর রহমান (২৭), ছুরমান খাঁ’র ছেলে মোয়াজ্জেম হোসেন (৩৫), রহিজ উদ্দিনের ছেলে মো. বাবুল মিয়া (৩৪), গগন খাঁ’র ছেলে মো. আজিজুল হক (২২) এবং গগন খাঁ’র মেয়ে ফেলী বেগম (১৮)। তাদের বাড়ি ঘিওর উপজেলার ফুলহারা গ্রামে।  
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালে ১৮ জুন বিকেলে ফুলহারা গ্রামে সাবেক ইউপি সদস্য আশরাফ আলীকে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এরপর তাকে উদ্ধার করে প্রথমে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।
এরপর নিহতের ভাই মুনসুর আলম বাদি হয়ে ২৫ জনকে আসামি করে ঘিওর থানায় হত্যা মামলা দায়ের করে। ২০১৪ সালের ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা উপ পুলিশ পরিদর্শক হাসমত আলী ১৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস দেন এবং ৫ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে মৃত্যুদণ্ড দেন।
মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন এ.পি.পি আইনজীবী নিরঞ্জন বসাক ও অ্যাড. আফসারুল ইসলাম মনি এবং আসামিপক্ষের কৌঁসুলি ছিলেন আইনজীবী ছিলেন লুৎফর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*