Templates by BIGtheme NET

দুদক পরিচয়ে সক্রিয় প্রতারক চক্র: হুঁশিয়ারি দুদকের

Spread the love

প্রতি‌দিন বাংলা‌দেশ, ঢাকা:
দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা কর্মচারী পরিচয় দিয়ে বিভিন্ন চক্র প্রতারণা করছে। এসব চক্র বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ দাবি বা আদায় করছে, এমন অসংখ্য অভিযোগ পাচ্ছে কমিশন। জানিয়ে এ বিষয়ে জনসাধারণকে সতর্ক থাকতে বলেছে সংস্থাটি।
সোমবার দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সতর্কবার্তা দেওয়া হয়।
এতে বলা হয়, কমিশনের নাম ভাঙিয়ে প্রতারণায় নেমেছে এক বা একাধিক সংঘবদ্ধ প্রতারক চক্র। এসব চক্র বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ দাবি বা আদায় করছে, এমন অসংখ্য অভিযোগ পাচ্ছে কমিশন।
অভিযোগকারী ব্যক্তিরা বলছেন, তাদের নামে কমিশনে কল্পিত অভিযোগ রয়েছে অথবা কমিশনের বিবেচনাধীন কোনো অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার কথা বলে টেলিফোনে অথবা মোবাইল ফোনে অনৈতিক আর্থিক সুবিধা দাবি করছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দুদক কোনো ব্যক্তির একক অভিপ্রায় অনুসারে অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার অথবা অভিযুক্ত হওয়ার কোনো সুযোগ নেই।
কমিশন অনুসন্ধান বা তদন্ত সংক্রান্ত সব ধরনের যোগাযোগ টেলিফোন বা মোবাইল ফোনে নিষিদ্ধ করেছে। কমিশনের এ সংক্রান্ত সব যোগাযোগ কেবল লিখিত পত্রের মাধ্যমেই করা হয়। টেলিফোন বা মোবাইল ফোনে অভিযুক্ত বা অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে যোগাযোগের কোনো প্রশাসনিক এবং আইনি সুযোগ নেই।
দুদক জানায়, এসব প্রতারকদের কিছু সদস্যকে ইতোপূর্বে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অনেকের বিরুদ্ধে মামলা বিচারাধীন।
সবাইকে সতর্ক থাকার পাশাপাশি প্রতারকদের সম্পর্কে তুথ্য থানা অথবা র‌্যাব কার্যালয় অথবা দুদকের পরিচালক (গোয়েন্দা) মীর মো. জয়নুল আবেদীন শিবলীর মোবাইল ০১৭১১৬৪৪৬৭৫ নম্বর এবং দুদক পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য মোবাইল নম্বর ০১৭১৬৪৬৩২৭৬ এ জানাতে অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*