Templates by BIGtheme NET

প্রাথমিকের উপবৃত্তি ও জামা, জুতা কেনার টাকা পেতে তথ্য এন্ট্রি ৯ মে থেকে

Spread the love

প্রতি‌দিন বাংলা‌দেশ, ঢাকা:
প্রাথমিকের শিক্ষার্থীদের ২০২০-২১ অর্থ বছরে ৩য় ও ৪র্থ কিস্তির উপ বৃত্তির টাকার সঙ্গে কিট অ্যালাউন্স বাবদ ১ হাজার টাকা দেওয়া হবে। কিট অ্যালাউন্স দিয়ে শিক্ষার্থীরা জামা, জুতা ও ব্যাগ কিনবে।

এ জন্য তথ্য অন্তর্ভুক্তি আগামী ৯ মে থেকে শুরু হবে। প্রধান শিক্ষকরা ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদে পিইএসপি পোর্টালে ২৫ মে পর্যন্ত তথ্য অন্তর্ভুক্ত করতে পারবেন। আর অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে চলতি অর্থ বছরের ১ম ও ২য় কিস্তির টাকা বিতরণ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্প।

বুধবার (২৮ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত আদেশে বলা হয়, ২০২০-২০২১ অর্থবছরের ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা যথাসময়ে বিতরণের জন্য উপবৃত্তি প্রকল্পভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক আগামী ৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পিইএসপি পোর্টালে প্রয়োজনীয় তথ্য এন্ট্রি নিশ্চিত করতে অনুরোধ করা হলো। নগদ কর্তৃপক্ষ আগামী ৯ মের আগেই পিইএসপি পোর্টাল উন্মুক্তকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

চিঠিতে আরও বলা হয়,  ২০২০-২১ অর্থবছরের প্রথম ও দ্বিতীয় কিস্তির (জুলাই ২০ থেকে ডিসেম্বর ২০) উপবৃত্তির টাকা বিতরণের লক্ষ্যে সুবিধাভোগী ছাত্র ছাত্রী, অভিভাবকদের তথ্য এবং চাহিদাসহ প্রয়োজনীয় তথ্য পিইএসপি পোর্টালে এন্ট্রির কাজ শেষ হয়েছে। অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হবে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ হবে। অর্থ বছরের বিধানের কারণে বর্ণিত ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ সংক্রান্ত ডাটা অ্যান্ট্রির কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার কোনো বিকল্প নেই। উপবৃত্তি প্রাপ্য প্রত্যেক শিক্ষার্থী ২০২১ সালের জানুয়ারি থেকে মার্চ সময়ের জন্য অর্থাৎ ২০২০-২১ অর্থবছরের ৩য় কিস্তিতে উপবৃত্তির টাকার সঙ্গে অতিরিক্ত ১ হাজার টাকা হারে কিট অ্যালাউন্স পাবেন। কিট অ্যালাউন্স দিয়ে ছাত্র ছাত্রীদের জামা, জুতা, ব্যাগ কিনবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*