Templates by BIGtheme NET

সরকারি চাকরিতে যোগদানের মাস থেকেই বেতনের সমান উৎসব ভাতা

প্রতি‌দিন বাংলা‌দেশ, ঢাকা:
চাকরিতে নতুন যোগ দেওয়ার পরপরই কোনো উৎসব থাকলে এখন থেকে সরকারি কর্মচারীরা এক মাসের মূল বেতনের সমান উৎসব ভাতা পাবেন। আগে চাকরির মেয়াদ এক বছর পূর্ণ না হলে এই ভাতা দেওয়া হতো না কিংবা দেওয়া হলেও সেটা হতো আংশিক।
অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ আজ সোমবার এ বিষয়ে অফিস স্মারক আকারে একটি নির্দেশনা জারি করেছে। সরকারি, আধা সরকারি, রাষ্ট্রীয় মালিকানাধীন ও স্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে নবনিযুক্ত কর্মচারীদের জন্য নির্দেশনাটি জারি করা হয়েছে।
নির্দেশনায় বলা হয়েছে, একজন নবনিযুক্ত কর্মচারী যে মাসে উৎসব অনুষ্ঠিত হবে, সেই মাসে বা তার আগের মাসে যত তারিখেই যোগদান করুক না কেন, যোগদানকৃত পদের মূল বেতনের সমপরিমাণ অর্থ উৎসব ভাতা হিসেবে প্রাপ্য হবেন।
মন্ত্রিপরিষদ বিভাগসহ সংশ্লিষ্টদের চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, কবে যোগদান করে কী পরিমাণ উৎসব ভাতা দেওয়া হবে তা নিয়ে সৃষ্ট জটিলতা থেকে বিষয়টি স্পষ্ট করা হয়েছে।
দুই ঈদ ছাড়া সরকারি কর্মচারীদের জন্য নববর্ষের উৎসব ভাতার ব্যবস্থা করেছে সরকার।
উৎসব ভাতার চিঠি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, সব সচিব, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক, হিসাব মহা নিয়ন্ত্রক, মন্ত্রণালয়/বিভাগের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, বিভাগীয়, জেলা ও উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*