মাগুরায় ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ২৩ জন

আবুল কা‌শেম, মাগুরা:
পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে কোন তদবির সুপারিশ ছাড়াই শতভাগ স্বচ্ছতায় নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মাত্র ১২০ টাকার পু‌লি‌শে চাকরি পেয়েছে ২৩ জন তরুণ তরুণী। কোনো রকম ঘুষ তদবির ছাড়াই মেধা ও যোগ্যতার মূল্যায়নে চাকরি পাওয়ায় খুশি তারা।চূড়ান্ত ফলাফল ঘোষণায় সময় স্বপ্ন পূরণ হওয়ায় আনন্দে কেঁদেও ফেলেন ‌কেও কেও।
মা অন্যের বাসা বাড়িতে কাজ করে সংসার চালান। তাদের পরিবারের সদস্য চারজন। ছেলে মেয়ের লেখাপড়ার খরচ যোগাতে রীতিমতো হিমশিম খেতে হয় মাকে। ছেলে বিনা খরচে পুলিশের চাকরি পেয়েছেন, এমন খবর শুনতেই কান্না ভেঙে পড়েন মা। মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পায় মিনাহাজুল আবেদিন হামজা। শুধু হামজা নয়, তার মতো অনেকেই গর্বিত পুলিশ বাহিনীর সদস্য হয়ে।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে মাগুরা পুলিশ লাইন্স মাঠে কনস্টেবল পদে ২০ জন পুরুষ ও তিনজন নারী কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়।
মাগুরা জেলা পুলিশ সুপার মোশিউদৌল্লা রেজা বলেন, পুলিশ নিয়োগে ঘুষ ও প্রতারণা ঠেকাতে একযোগে কাজ করছে বাংলাদেশ পুলিশ। এরই ধারাবাহিকতায় মাগুরায় যোগ্য ও মেধাবীদের মাত্র ১২০ টাকা খরচে পুলিশে চাকরি হয়েছে।
তিনি বলেন, শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে কনস্টেবল পদে ২০ জন পুরুষ ও তিনজন নারীকে নিয়োগ দেওয়া হয়েছে। পুলিশে নিয়োগ পেতে কোনো ধরনের অর্থ লেনদেন না করতে চাকরি প্রত্যাশী ও তাদের অভিভাবকদের সচেতন থাকার কথা জানান এ পুলিশ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*