আরও ৮ জেলায় নতুন ডি‌সি

প্রতি‌দিন বাংলা‌দেশ, ঢাকা:
আরও ৮ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার। এরমধ্যে ঢাকা বিভাগের ৩ জেলায় নিয়োগ পেয়েছেন ৩ জন। সবমিলিয়ে এই দফায় মেহেরপুর, শেরপুর, জামালপুর, মুন্সীগঞ্জ, রংপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও চুয়াডাঙ্গায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেওয়ার কথা জানানো হয়েছে।
সোমবার (১০ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশে ওই প্রজ্ঞাপনে সই করেন মন্ত্রণালয়ের উপ সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি।
প্রজ্ঞাপনে জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. শামীম হাসানকে মেহেরপুর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আব্দুল্লাহ আল খায়রুমকে শেরপুর, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মো. ইমরান আহমেদকে জামালপুর ও মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. আবুজাফর রিপনকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ করা হয়েছে।
এছাড়া একই প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মোবাশ্বের হাসানকে রংপুর, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব রেহেনা আকতারকে মানিকগঞ্জ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন ২ প্রকল্পের উপ প্রকল্প পরিচালক (উপসচিব) মো. মাহমুদুল হককে নারায়ণগঞ্জ এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় উপসচিব ড. কিসিঞ্জার চাকমাকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে পদায়ন করা হয়েছে।
এর আগে গতকাল রবিবার (৯ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন ২ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বরগুনা, যশোর, হবিগঞ্জ, বাগেরহাট, বরিশাল, ভোলা, নেত্রকোনা, পটুয়াখালী, সিলেট ও কুষ্টিয়া জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।
তারও আগে গত ৬ জুলাই ঢাকা ছাড়াও গাজীপুর, কুমিল্লা, রাঙ্গামাটি, বান্দরবান, টাঙ্গাইল, পাবনা, শরীয়তপুর, লক্ষ্মীপুর ও ফেনী জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয় সরকার। এছাড়া গত ১২ মার্চ দেশের ৮ জেলায় ডিসি পদে রদবদল করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*